অবলোকন...
- কায়সার পারভেজ - মন... ২৮-০৪-২০২৪

পাশে রাখা লোকগুলোকে
এখন অনেকটাই বুঝতে পারি।
কারও মিথ্যে সহানুভূতি, সহধর্মিতা
কোনটা এখন তাই গায়ে লাগেনা।
কেবল নিজের মত করেই বেঁচে থাকি।
একা থাকাটা তাই এখন আমার প্রিয়।

মরুর বুকে এখন অার কোন
হাসনাহেনার স্বপ্ন দেখা হয়না।
সমুদ্রের জলে তেষ্টা মেটানোরও
দুঃস্বপ্ন জাগেনা,
রাতের আকাশের চাঁদটাকেও
ধরতে ইচ্ছে হয়না।
কারণ নিজেকে আর বোকা
বানাতে চাইনা।

এখন শুধুই বাস্তবতাকে উপলব্ধি করি
সকালের উদয়মান সূর্য হতে
রাতের ঘন অন্ধকার
সবটাই আমার কাছে সমান, স্বাভাবিক।...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।